অতিথি শিক্ষকদের অ্যাপয়েন্টমেন্ট লেটার তুলে দিলেন বিনয় কৃষ্ণ বর্মন

পরিমল বর্মন,ঘোকসাডাঙ্গা,২৮ জুন:- মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার প্রতিষ্ঠিত হওয়ার পর সারা রাজ্য জুড়ে বেশ কিছু নতুন মহাবিদ্যালয় প্রতিষ্ঠিত হয়েছে। আর প্রতিষ্ঠা লগ্ন থেকে যে সকল অতিথি শিক্ষকরা শিক্ষকতা করে আসছেন তাদের হাতে এনগেজমেন্ট লেটার তথা অ্যাপয়ন্টমেন্ট লেটার প্রদান করলেন মন্ত্রী বিনয় কৃষ্ণ বর্মন। রবিবার ঘোকসাডাঙ্গা বীরেন্দ্র মহাবিদ্যালয়-এর জিবি প্রেসিডেন্ট তথা রাজ্যের অনগ্রসর শ্রেণি কল্যাণ দপ্তরের মন্ত্রী বিনয় কৃষ্ণ বর্মন মহাবিদ্যালয় এর অতিথি অধ্যাপকদের এনগেজমেন্ট লেটার তথা অ্যাপয়েন্টমেন্ট লেটার প্রদানের মধ্য দিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা অনুযায়ী অতিথি অধ্যাপকদের “স্টেট এইডেড কলেজ টিচার” পদে উন্নীত করলেন। মন্ত্রীর নিজের বাস ভবনে উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সহদেব রায় ।
বীরেন্দ্র মহাবিদ্যালয় এর বিভিন্ন বিভাগের ১৩ জন অতিথি অধ্যাপককে স্যাক্ট (ক্যাটাগরি-১ তিনজন ও ক্যাটাগরি-২ দশজন) পদে উন্নীত করা হয় বলে জানা গিয়েছে।
এদিন এনগেজমেন্ট লেটার পেয়ে উচ্ছ্বসিত শিক্ষকরা।
অতিথি অধ্যাপক সমিতির ঘোকসাডাঙ্গা বীরেন্দ্র মহাবিদ্যালয় ইউনিটের আহ্বায়ক সঞ্জন দত্ত এ খবর দিয়ে আরো জানান, গত প্রায় ৯ বছর ধরে বীরেন্দ্র মহাবিদ্যালয়ে সামান্য সাম্মানিক এর বিনিময়ে আমরা শিক্ষকতা করছি। আমাদের দীর্ঘ দিনের দাবি আজ বাস্তবায়িত হল। পশ্চিমবঙ্গ অতিথি অধ্যাপক সমিতির বীরেন্দ্র মহাবিদ্যালয় ইউনিট এর পক্ষ থেকে আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ মুখ্যমন্ত্রী , বিনয়বাবুুকে জানাানো হয়। তারা কৃতজ্ঞতা জানান মহাবিদ্যালয়ের অধ্যক্ষ সহদেব রায়কে। সঞ্জন দত্ত বলেন, তিনিও আমাদের সমস্ত বিষয়ে সার্বিক সহযোগিতা সর্বদাই করে থাকেন। এদিন আমরা মন্ত্রী বিনয় কৃষ্ণ বর্মন কে পুষ্পস্তবক তুলে দেই।
মন্ত্রী বিনয় কৃষ্ণ বর্মন এ প্রসঙ্গে তার প্রতিক্রিয়ায় জানান, আমাদের মুখ্যমন্ত্রী মানবিক। ১৩ জন শিক্ষককেই অনেক অনেক শুভেচ্ছা ও ভালোবাসা রইল।
এ প্রসঙ্গে ঘোকসাডাঙ্গা বীরেন্দ্র মহাবিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সহদেব রায় জানান, মানবিক মুখ্যমন্ত্রীর জন্য আমাদের কলেজের ১৩ জন শিক্ষক জীবনের নতুন দিশা পেয়েছে। এই শিক্ষকদের অনেক অনেক শুভেচ্ছা ও ভালোবাসা রইল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *