আলিপুরদুয়ারত আধুনিক রাজবংশী গান ‘তুই’ এর মুকলন হৈল আনুষ্ঠানিক ভাবে

উজ্জ্বল অধিকারী, আলিপুরদুয়ার, ১ অক্টোবরঃ নামিক্কর ভাওয়াইয়া কোচ রাজবংশী গানের শিল্পী সাক্ষী রায় এর লেখা গান আরহ নিজের কণ্ঠত গাওয়া অভিনীত আধুনিক রাজবংশী “তুই” নামক ভিডিও গানের মুকুলন হৈল “সাক্ষী রায়” নামে তার নিজস্ব ইউটুব চ্যানেলত। এদিন উমার নিজের বাড়িত আলিপুরদুয়ারত এই গানের আনুষ্ঠানিক মুকুলন হৈল । মুকলন অনুষ্ঠানত হাজির আছিল রাজবংশী ডেভলপমেন্ট বোর্ডের কার্যনির্বাহী সদস্য পীযুষ কান্তি রায় আরহ বিশ্ব রাজবংশী উন্নয়ন মঞ্চের সভাপতি অসীম রায় সদে অন্যান্য মানি মানষিলা।

সাক্ষী রায় এর “তুই” নামে গানখান আসাম বঙাইগাঁও এর ইফল হিফাল প্রোডাকশন নির্মিত। অভিনয় করিসে সাক্ষী রায়, প্রীতি সুন্দর বর্মন আরহ মালবিকা বর্মন। মিউজিক কম্পোজিশন করিসে সুদীপ্ত সিংহ।

সাক্ষী রায় জানাইসে, উমার নিজের লেখা এইখান পহেলা গান। তার আগতে সাক্ষী রায় এর নিজের গাওয়া আরহ অভিনীত “তারে না” গানখান ইতিমধ্যে ভেল্লা দর্শকের মন জয় করিসে।

সাক্ষী রায় আরহ জানায় “তুই” নামক গানখানত একজন লেখকের গান বা কবিতা লেখির সময় উমার চিন্তাধারা পর্দাত ফুটি তুলা হইসে। তাছাড়াও রাজবংশী কামতাপুরি আধুনিক গানে করিব আবেদন অনেক দিন ধরেই আসছিল। তার বাদে দর্শকলার চাহিদা মিটিবার বাদে এই উদ্যোগ। তার সাথে সাথে এই গানের মাইধ্যমে আসাম বাংলা দুই রাজ্যের মানষিলার মধ্যে একখান মেল বন্ধন তৈরী হবে কয়া জানায় সাক্ষী । এই গানখানত আধুনিকতার ছোঁয়া থাকিলেও ঐতির্যবাহী দেশি ঢোল আরহ হামার প্রানের গানের বাদ্যযন্ত্র দোতরার ব্যবহার করা হইসে। এই গানখান সৌগ দর্শলার মন জয় করিবে বুলি সাক্ষী আশাবাদী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *