কামতাপুর প্রগ্রেসিভ পার্টির বিরুদ্ধে কামতাপুর প্রগ্রেসিভ পার্টির অভিযোগ

ডেস্ক নিউজঃ অতুল রায়ের মৃত্যুর পর কামতাপুর প্রগ্রেসিভ পার্টির নাম আর ঝান্ডা ধরি কিছু মানষি রাজনৈতিক আন্দোলনের নামে অসামাজিক কাজ করার অভিযোগ তুলিল কামতাপুর প্রগ্রেসিভ পার্টির থাপনাকারী অতুল রায়ের বেটা অমিত রায়। অভিযোগের তির কামতাপুর প্রগ্রেসিভ পার্টির অধীর রায় গোষ্ঠীর বিরুদ্ধে। এনঙকি, বুধবারিয়া দিন’ত কোচবিহার’ত অধীর গোষ্ঠীর উজ্জোগত কামতাপুর রাইজ্য আরহ্ ভাষার দাবিত যে গণ ডেপুটেশন কর্মসূচী আছিল সেই কর্মসূচী বন্ধ করার বাদেও কোচবিহার কোতয়ালী থানাত লেখিত আবেদন জানাইসেন অমিত রায়। অমিতের এই নাখান কাজকর্ম দেখি উয়াক “রাজনীতির খোলান’ত নাবালক চেঙড়া” কয়া অধীর গোষ্ঠীর দাবি, এই মতন অকামের পাছিলাত বেশ কয়জনের হাত আছে, উমুরা চায়না হামরা জাতির বাদে লড়াই করি।

মঙ্গলবার কামতাপুর প্রগ্রেসিভ পার্টির নামত গণ ডেপুটেশন দেওয়ার বিরুদ্ধে প্রশাসনেরটে আটুস জানাইসে কামতাপুর প্রগ্রেসিভ পার্টির (মেনকা – অমিত) গোষ্ঠী। বুধবার দিন কোচবিহার’ত কামতাপুর প্রগ্রেসিভ পার্টির (অধীর) গোষ্ঠীর নেতৃত্বে জেলা শাসকের দপ্তরত ডেপুটেশন দিবার কর্মসূচী আছিল। মঙ্গলবার সেই ডেপুটেশন কর্মসূচী বন্ধ করি দিবার বাদে কোচবিহার কোতয়ালী থানাত লেখিত আকারে আবেদন জানায় কামতাপুর প্রগ্রেসিভ পার্টির মেনকা – অমিত গোষ্ঠী।

কামতাপুর প্রগ্রেসিভ পার্টির থাপনাকারী অতুল রায়ের মৃত্যুর পরে কিছু মানষি অতুল রায়ের নাম আর কামতাপুর প্রগ্রেসিভ পার্টির ঝান্ডা ব্যবহার করার পাশাপাশি অমিত রায় অভিযোগ তুলেন দলের নাম আর ঝান্ডা ব্যবহার করি কিছু সমাজবিরোধী কাজকর্ম চালেবার চেষ্টা চলেছে। প্রশাসনের কাছত বুধবারের গণ ডেপুটেশন বন্ধের দাবিত কেপিপির অমিত গোষ্ঠীর অভিযোগ, সন্তোষ বর্মন, মিন্টু রায় আর তবারক মিঞার নেতৃত্বে ব্যাগল রাইজ্যের দাবিত যে গণ ডেপুটেশন সেই ডেপুটেশন কামতাপুর প্রগ্রেসিভ পার্টির নাহয়। কামতাপুর প্রগ্রেসিভ পার্টির নয়া গড়েঞা হিসেবে অতুল রায়ের বেটা অমিত রায় এই ধরনের কাজের বিরুদ্ধে পদক্ষেপ নিবার বাদে আবেদন জানান প্রশাসনেরটে।

এই বিষয়ে কামতাপুর প্রগ্রেসিভ পার্টির (অমিত গোষ্ঠী) কওয়াইয়া (স্পোকপার্সন) চন্দন সিংহ কন, “কামতাপুর প্রগ্রেসিভ পার্টি একটা রেজিস্টার্ড রাজনৈতিক দল, এই দল যাতে কুনোরকম বিপদত না পড়ে তাক রক্ষা করিবার বাদে এই ব্যবস্থা নেওয়া হয়।” প্রশ্ন উঠে কিসের বিপদ? জবাব’ত চন্দন কন, “ডেপুটেশন দিবার যায়া কাঙো যদি কামতাপুরি জাতিয়তাবাদের আবেগত কোন অঘটন ঘটে ফেলায় তাহলে দল বিপদত পড়িবে, দল’ক রক্ষা করিবার বাদে এই ধরনের পদক্ষেপ নেওয়া হয়।”

অইন্য পাখে, দলের অধীর গোষ্ঠীর দাবি অমিত রায়ের এই ধরনের অভিযোগের বিরুদ্ধে আইনি নোটিস পাঠে দেওয়া হবে। ঠিকমতন জবাব দিবার না পালে জনসমক্ষে উয়াক ক্ষমা চাবার নাগিবে বুলি দাবি অধীর গোষ্ঠীর। অমিত রায় কোচবিহার জেলা কামতাপুর প্রগ্রেসিভ পার্টির অধীর গোষ্ঠীর তিনজনের নামে অভিযোগ করে। এর মধ্যে সন্তোষ বর্মন অতুল রায় জীবিত থাকাকালীন সময় থাকি কেপিপির কেন্দ্রীয় কমিটির সদস্য। কেন্দ্রীয় কমিটির সদস্যের বিরুদ্ধে অভিযোগ তুলা দলের নিয়মবিরুদ্ধ বুলি দাবি অধীর গোষ্ঠীর। উমার অভিযোগ, অমিত রায় এইভাবে কামতাপুর প্রগ্রেসিভ পার্টির সোউগ সদস্যকে অপমান করিসে। অমিত রায়’ক নাবালক বুলি উল্লেখ করি কামতাপুর প্রগ্রেসিভ পার্টির (অধীরপন্থী) ঢোকা গড়েঞা বুধারু রায় কন, “অমিতের বয়স কম, রাজনীতিত নাবালক চেঙড়া। উয়াক কিছু সুবিধাবাদী মানষি পরিচালনা করেছে। দীঘলা দিন ধরি কামতাপুর প্রগ্রেসিভ পার্টির দাবি ব্যাগল রাইজ্য আর কামতাপুরি ভাষার সাংবিধানিক স্বীকৃতি, সেই দাবিতে আন্দোলন করি যাছি। সেই আন্দোলন করির যায়া কি করি দলটা অসামাজিক কাজের সঙ্গে যুক্ত হয়? অমিত যে কয়জনের নাম উল্লেখ করি অভিযোগ দেয়, ইয়াতে দলের কর্মী, সমর্থকলার মান সম্মানত আঘাত নাগিসে। উয়ার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হইবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *