তৃণমূলের জেলা কমিটিতে স্থান রবি পুত্র পঙ্কজ ঘোষ এবং উদয়ন পুত্র সায়ন্তন গুহ

নিউজ ডেস্ক,কোচবিহার, ১২ এপ্রিলঃ রবি পুত্র পঙ্কজ ঘোষ এবং উদয়ন পুত্র সায়ন্তন গুহ এবার তৃণমূল কংগ্রেসের কোচবিহার জেলা কমিটিতে। আজ কোচবিহারে দলের জেলা কার্যালয়ে সাংবাদিক সম্মেলন করে জেলা কমিটি ও দলের শাখা সংগঠন গুলির কমিটি ঘোষণা করে তৃণমূল কংগ্রেস। মোট ৬৬ জনের জেলা কমিটি এদিন ঘোষণা করা হয়। এছাড়াও প্রামানেন্ট ইনভাইটি এবং ইনভাইটি বলেও বেশ কয়েকজন নেতৃত্ব জেলা কমিটিতে রয়েছেন। এরমধ্যে সম্পাদক পদে রয়েছেন বর্তমান উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহের পুত্র সায়ন্তন গুহ ও প্রাক্তন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষের পুত্র পঙ্কজ ঘোষ। পঙ্কজ বর্তমান কোচবিহার জেলা পরিষদের সদস্য। সায়ন্তন গুহকে একাধিক নির্বাচনে বাবার হয়ে প্রচার করতে দেখা গেলেও সেভাবে রাজনীতিতে সক্রিয় ছিলেন না। বরং তিনি কোলকাতায় ব্যাংকের উচ্চপদে কর্মরত।
এদিকে বর্তমান ও প্রাক্তন দুই মন্ত্রীর পুত্রদের জেলা কমিটিতে স্থান পাওয়া নিয়ে ইতিমধ্যেই সামাজিক মাধ্যমে অভিনন্দন জানিয়ে পোস্ট করছেন তাঁদের অনুগামীরা। কিন্তু প্রকাশ্যে কেউ মুখ না খুললেও দলের অনেক পুরানো কর্মী এনিয়ে ক্ষোভও প্রকাশ করছেন। মাথাভাঙার এক ব্লক স্তরের তৃণমূল নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, “বাম আমল থেকে তৃণমূল করে আসছি। জেলা কমিটিতে এমন অনেকেই জায়গা পেয়েছেন, যারা রাজনীতিটাই ঠিক মত করেন নি। তাঁদের থেকে অনেক বেশী সাংগঠনিক ক্ষমতা আমার রয়েছে। তার প্রমাণও বহুবার দিয়েছি। কিন্তু আমার থেকেও অনেক রাজনীতিতে অনভিজ্ঞ হয়েও শুধু মাত্র পারিবারিক কারণে অনেকেই জেলা কমিটিতে সুযোগ পেয়ে গিয়েছেন।”
এদিন তৃণমূলের জেলা কমিটি ছাড়াও দলের মহিলা সংগঠন, শ্রমিক সংগঠন ও যুব সংগঠনের জেলা কমিটিও ওই সাংবাদিক সম্মেলনে প্রকাশ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *