পার্থ’র ভাইরাল ভিডিও নিয়া সরগরম উত্তরবঙ্গের রাজনীতি

নিউজ ডেস্ক, শিলিগুড়ি:দলের সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রীর ঠ্যাং ছু়্ঁইয়া ভক্তি দেওয়ার পর মঞ্চ’ত বসির গেইলে রাইজ্যের দুই নেতা নির্দেশ দেন মঞ্চের নিচত যায়া বসির। কোচবিহার জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতির ভিডিও ভাইরাল।

একুশে জুলাইয়ের শহীদ দিবসের আগের দিন মধ্য রাতিত নিজের ফেসবুক পেজ’ত সেই ভিডিওটা পোষ্ট করেন কোচবিহার জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি পার্থ প্রতিম রায়। এরপর নিমেষের মধ্যে ভাইরাল হয় সেই ভিডিও। বিরোধী দল থাকি আরম্ভ করি সাধারণ মানষি বিশেষ করি রাজবংশী সমাজের মানষি সেই ভিডিও নিয়া নানান মতন মিম তৈরি করে। শেষ পর্যন্ত একুশে জুলাইয়ের সন্ধ্যাত সেই ভিডিও পেজ থাকি সড়ে দেন পার্থ।

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ১২ই জুলাইয়ের ধূপগুড়ির জনসভাত পার্থ ভাষণ দিয়া কন, “কুনো উত্তরবঙ্গ দক্ষিণবঙ্গ হবেনা, একটায় বঙ্গ, পশ্চিমবঙ্গ। কুনো রাইজ্য ভাগ হবার দিবেনা, মমতা বন্দ্যোপাধ্যায় থাকিতে রাইজ্য ভাগ হবেনা।” সেই উত্তরবঙ্গ-দক্ষিণবঙ্গ বিতর্ক ধরা পড়িল পার্থ’র ভিডিও’ত মত নেটিজেনলার।

দক্ষিণবঙ্গের নেতালার তোষামোদকারী উত্তরবঙ্গের নেতালা, দক্ষিণের নেতানেত্রীলাক ভগবান মনে করে, উত্তরবঙ্গের নেতানেত্রীলাক কুনো সম্মান দক্ষিণের নেতানেত্রীলা দেয়না, দাবি নেটিজেনলার। তার উপর উত্তরবঙ্গ বঞ্চিত। আলাদা রাইজ্যের দাবি তো আছেই। সবচেয়ে বড় কথা, যে রাজবংশী সমাজের মানষি আলাদা রাইজ্যের দাবিত আন্দোলন করেছে পার্থ রাজবংশী হয়া তার বিরোধিতা করছে, এই সেন্টিমেন্টত রাজবংশী সমাজের বহু মানষি পার্থর ভিডিও ভাইরাল করে, দাবি নেটিজেনলার।

পার্থ প্রতিম জেলা তৃণমূলের সভাপতি পদ পাবার আগত জেলা সভাপতি ছিলেন গিরীন্দ্রনাথ বর্মন। গিরীন্দ্রনাথ রাজবংশী ক্ষত্রিয় আন্দোলনের নেতা। রাজবংশী সমাজের ভিতর উমার প্রভাব ছিল বুলি উমাক বিধায়ক পদের প্রার্থী করা হয় মাথাভাঙ্গা বিধানসভা কেন্দ্রত। বিধানসভা ভোটের পর গিরীন বাবুক জেলা সভাপতির পদ’ত বসায় তৃণমূল কংগ্রেস। সভাপতি পদ’ত একবছর থাকার পর গিরীন্দ্রনাথ বর্মন’ক সড়ে দেওয়া হয়। অভিযোগ উঠে পার্থ প্রতিম রাইজ্য নেতালার মন জুগি চলে, হয়া উঠে রাইজ্য নেতৃত্বের “আজ্ঞা বাহক” বা “ইয়েস ম্যান” আর তার ফলে জেলা সভাপতির পদ পায়। রাইজ্য নেতৃত্বের মন পাবার কারণে শীতলখুচির ঘটনাত সাংবাদিকলার ক্যামেরার আগ পাখে কান্দি উঠেন পার্থ। অভিযোগ পার্থর কারণে দলের ভিতর রবি ঘোষ, বিনয় কৃষ্ণ বর্মনের মতন ব্যক্তিত্ব গুরুত্বহীন হয়া পড়ে‌।

তবে কলকাতার মঞ্চের উপরের ঘটনার বিষয়ে পার্থর প্রতিক্রিয়া জানি নিবার চেষ্টা করিসি, তবে পার্থ প্রতিম রায় ফোন তুলেন নাই। এই বিষয়ে যোগাযোগ করা হয় উত্তরবঙ্গ’ত দায়িত্বপ্রাপ্ত রাইজ্য তৃণমূল কংগ্রেস নেতা তথা তৃণমূল কংগ্রেসের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসি’র সভাপতি ঋতব্রত ব্যানার্জীর সঙ্গে যোগাযোগ করা হইলে উমুরা কন, “আমি ভিডিওটি দেখিইনি, তাই এ বিষয়ে কোন মন্তব্য করতে পারব না।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *