ফের বোমা উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য

নিউজ ডেস্ক, মালদা:পঞ্চায়েত নির্বাচনের আগে আবারও বোমা উদ্ধার মালদায়। মানিকচক থানার রাজনগর এলাকায় ব্যাগ ভর্তি বোমা উদ্ধারকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ালো বুধবার এলাকা জুড়ে। তৎপরতার সাথে সিআইডি বোম স্কোয়াড বোমা গুলি নিষ্ক্রিয় করে করে। গোটা ঘটনায় তৃণমূলের বিরুদ্ধে বোমা মজুত করার অভিযোগ তুলে সড়ব বিজেপি। বিজেপির সব কিছুতেই তৃণমূলকে দোষারোপ করাই কাজ দাবি তৃণমূল নেতৃত্বের। গোটা ঘটনাকে কেন্দ্র করে রাজনৈতিক তর্জা।

বুধবার সকালে রাজনগর এলাকায় বাগানের গাছের নিচে দুটি পরিতক্ত ব্যাগ পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। ব্যাগের ভেতরে রয়েছে বোমা এমন অনুমান করে স্থানীয়রা। ঘটনার খবর পেয়ে তড়িঘড়ি মানিকচক থানার পুলিশ বাহিনী ঘটনাস্থলে পৌঁছায়। ঘিরে ফেলা হয় গোটা এলাকায়। জেলা সদর থেকে সিআইডি বোম স্কোয়াডের দল ঘটনাস্থলে পৌঁছায়। সঙ্গে দমকল বিভাগ ও স্বাস্থ্য বিভাগের কর্মীরাও ঘটনাস্থলে পৌঁছায়। তৎপরতার সাথে সিআইডি বোম স্কোয়ার্ড ব্যাগ গুলি উদ্ধার করে খুলতেই বেরিয়ে আসে বোমা। তারপর যথারিতির সাবধানতা অবলম্বন করে শুরু হয় নিষ্ক্রিয় করার কাজ। জানা গেছে এই দুটি ব্যাগে সাতটি কৌটো বোমা ছিল। সমস্ত বোমা ফাটিয়ে নিষ্ক্রিয় করা হয়। তবে এই বোমা উদ্ধারে ঘটনা এলাকা জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে।কারা এই সমস্ত কর্মকাণ্ডের যুক্ত সে নিয়ে সঠিক তদন্ত করে উপযুক্ত শাস্তির দাবি তুলেছে স্থানীয় বাসিন্দারা।

এই গোটা ঘটনাকে কেন্দ্র করে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। বিজেপির সংগঠনিক জেলা সাধারণ সম্পাদক গৌড় চন্দ্র মন্ডল তৃণমূলের বিরুদ্ধে আঙ্গুল তুলে ক্ষোভ প্রকাশ করেন। তিনি জানান, পঞ্চায়েত ভোটের আগে জেলা জুড়ে সন্ত্রাস করার লক্ষ্যে এই বোমা মজুদ করছে তৃণমূল। পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে তৃণমূলের দুষ্কৃতীরা এই সমস্ত কর্মকাণ্ড শুরু করেছে। মানুষকে ভয় দেখিয়ে পঞ্চায়েতে ছাপ্পা মারার লক্ষ্য রয়েছে তৃণমূলের। পঞ্চায়েত নির্বাচনে সন্ত্রাস দুর্নীতির বিরুদ্ধে মানুষ সঠিক রায় দিবে।

গোটা বিষয়ে মানিকচক ব্লক তৃণমূল সভাপতি ডঃ মাহফুজুর রহমান জানান, বিজেপির কাজই হল সমস্ত কিছুর জন্য তৃণমূলের দিকে আঙ্গুল তোলা। কারণ মানিকচক জুড়ে বিজেপির পায়ের তলায় মাটি নেই। তাই সমস্ত কিছুতে তৃণমূলকে দোষারোপ করে তাদের কাজ। আমরা প্রশাসনকে অনুরোধ করব যারা এই সমস্ত কর্মকাণ্ডে যুক্ত তাদের খুঁজে বের করে উপযুক্ত শাস্তি হোক। মানিকচকের মানুষ যাতে শান্তিতে বসবাস করতে পারে করা ব্যবস্থা নিক প্রশাসন দাবি করব বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *