বন্য প্রাণী সহ ধরা পড়ল তিন অভিযুক্ত

নিউজ ডেস্ক,মালদা:ভাল্লুক নিয়ে গ্রামে খেলা দেখাতে এসে বনদপ্তরের হাতে ধরা পড়ল তিনজন । ধৃতদের মধ্যে দুই জনের বাড়ি বিহার এবং বীরভূমে। বাকি একজনের বাড়ি মালদায়। বৃহস্পতিবার দুপুরে ঘটনাটি ঘটেছে গাজোল থানার মাতুল এলাকায় । এই ঘটনায় অভিযানকারী বনদপ্তরের কর্তারা পূর্ণবয়স্ক একটি ভাল্লুককে উদ্ধার করে খাঁচা বন্দি অবস্থায় নিজেদের হেফাজতে নিয়েছে। ওই ভাল্লুকটিকে প্রাথমিক পর্যায়ে শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করে শিলিগুড়ি বেঙ্গল সাফারি ফরেস্টে পাঠানোর চিন্তাভাবনা করছে মালদা বনদপ্তর।
বনদপ্তর সূত্রে জানা গিয়েছে, ধৃতদের নাম প্রাণবল্লভ সরকার, তার বাড়ি গাজোল এলাকায়। বাকি দুজনের নাম লাল মোহাম্মদ কালান্দার , বাড়ি বীরভূমে। এবং পাপ্পু কালান্দার, তার বাড়ি বিহারে। এদিন গোপন সূত্রে বনদপ্তরের কর্তারা জানতে পারেন গাজোল থানার মাতুল এলাকায় ভাল্লুক নিয়েছে খেলা দেখাচ্ছে তিনজন। এরপরই গাজোলের গ্রামে অভিযান চালায় বনদপ্তরের কর্তারা । সেখান থেকেই হাতে নাতে ভাল্লুক সহ তিনজনকে ধরে ফেলে।
মালদা রেঞ্জের ফরেস্ট অফিসার সুজিত কুমার চ্যাটার্জি জানিয়েছেন, একটি পূর্ণবয়স্ক ভাল্লুক উদ্ধার হয়েছে । এই ভাল্লুককে নিয়েই ধৃতরা বিভিন্ন জায়গায় খেলা দেখিয়ে বেড়াতো। অভিযুক্তদের বিরুদ্ধে বন্যপ্রাণী সংরক্ষণ আইন একট্ ধারায় মামলা রুজু করা হয়েছে । পাশাপাশি ধৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে, তাদের কাছে এই ধরনের আরো কোন বন্য জন্তু রয়েছে কিনা । জেলা পুলিশের মাধ্যমে শুক্রবার ধৃতদের আদালতে পেশ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *