বাজারের জইন্যে দান করি দেওয়া জমি জবরদস্তি দখলের অভিযোগ দুই ভাইয়ের বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদক, বীরপাড়া: সরকারি বিধি আরহ আইন মানি খাস জমি বাজার, হরি মন্দির আর কালী মন্দিরের বাদে দান করেন আলিপুরদুয়ার জেলার ফালাকাটা ব্লকের যোগীঝোড়া বড়বাঘ এলাকার সাত বাসিন্দা। ছট পূজার ঘাটের বগলত গাড়ি পার্কিং করি থুবার বাদে সেই জমি জবরদস্তি দখল করি নেওয়ার অভিযোগ উঠিল দুই ভাই ধর্মেন্দ্র মিশ্রা, জিতেন্দ্র মিশ্রার বিরুদ্ধে। ঘটনাত আইনি সাহাইয্য চায়া প্রশাসনেরটে গণ ডেপুটেশন দিল থানীয় মানষি।

জানা গেইসে, ফালাকাটা-মাদারীহাট বীরপাড়া ব্লকের মইধ্য দিয়া বয়ে যাওয়া ডিমডিমা নদীর ধারিত ফালাকাটা ব্লকের যোগীঝোড়া বারবাঘ গ্রামের নারায়ণ রায়, হরিশ বর্মন, পানবালা বর্মন, অমল রায়, প্রেমানন্দ রায়, রত্না রায় আর পৃতাম্বর রায় মিলি দেড় একর জমি (জেএল নম্বর ০১, দাগ নম্বর ৮০৭) সরকারি আইন মানি ২০১৯ সালের ফেব্রুয়ারি মাসে দানপত্র করি জমি দান করেন মন্দির আর বাজার তৈয়ারির বাদে। জানা গেইসে, রাইজ্য সসরকারের নিজ ভূমি নিজ গৃহ প্রকল্পে ঐ সাতজন বাসিন্দাক পাট্টা দেওয়া হয়। ১০০ দিনের প্রকল্পের মইধ্য দিয়া নদীর ধারিত উচানিচা সেই জমি সামান করা হয়। তারপর সেই জমিনের উপর মন্দির আর বাজার গড়ি তুলে থানীয় মানষি। বাজার’ত দোকান করি অনেকের দিন চলে।

এই বছর ছট পূজার দিন ডিমডিমা নদীর উপর ছটঘাট তৈয়ার করা হয়, ছট ঘাটের বগলত ঐ মন্দিরের ফাঁকা জমিনত গাড়ি পার্কিং করে ছট পূজা দেওয়ার আইসা মানষি। কিন্তু ছট পূজার পর মন্দির আর বাজারের জমিনের উপর জেসিবি দিয়া খাল খুড়া হয় বাউন্ডারি ওয়ালের পিলার দিবার বাদে। জেসিবি দিয়া খাল খুড়ার অভিযোগ উঠে তৃণমূল কংগ্রেস নেতা ধর্মেন্দর মিশ্রা আর তার ভাই জিতেন্দর মিশ্রা। সিপিআইএম থাকি তৃণমূল কংগ্রেস’ত ঢুকা ধর্মেন্দর মিশ্র জোরজবরদস্তি জমি দখলের চেষ্টা করে বুলি অভিযোগ। নাম প্রকাশে অনিচ্ছুক এক তৃণমূল কংগ্রেস নেতা জানান, সিপাআইএম অত থাকাকালীন ধর্মেন্দর মিশ্রের বিরুদ্ধে বহু অভিযোগ উঠে। তৃণমূল কংগ্রেস’ত ঢুকার পর তার কোন বদল ঘটে নাই, তার এই কাজকর্ম দলের ভাবমূর্তি খারাপ করি দেয়ছে বুলি দলের ঐ নেতা জানান। তবে মন্দির আর বাজারের জমি দখল করার অভিযোগের ব্যাপারে ধর্মেন্দর মিশ্র আর জিতেন্দর মিশ্রের বক্তব্য পাওয়া যায় নাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *