বিজনেস লোন মেলার আয়োজন করল মালদা মার্চেন্টস চেম্বার অব কমার্স

মামনি দাস, মালদা, ১৬ জুলাই : শনিবার দুপুর সাড়ে বারোটা নাগাদ মালদা শহরের রথবাড়ি এলাকায় বানিজ্য ভবনে প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে উদ্বোধন করা হয় বিজনেস লোন মেলার।
উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা শাসক সম্পা হাজরা, জেলা শিল্প কেন্দ্রের মুখ্য অধিকারিক মানবেন্দ্র মন্ডল, লিড ডিস্ট্রিক্ট ম্যানেজার সুশান্ত হালদার, মালদা মার্চেন্টস চেম্বার অব কমার্সের সভাপতি জয়ন্ত কুন্ডু, সহ-সভাপতি কমলেশ বিহানি, অসিত সাহা, সম্পাদক উত্তম বসাক, যুগ্ম সম্পাদক উজ্জল সরকার, উজ্জল ভদ্র,কোষাধ্যক্ষ হিমাদ্রি রায়, উপদেষ্টা মন্ডলীর সদস্য বিমল চন্দ্র দাস সহ অন্যান্য ব্যাঙ্ক আধিকারিক ও ব্যাবসায়ীরা।
এদিন জেলার ১০ টি ব্যাঙ্কের আধিকারিকরা উপস্থিত ছিলেন।
এই বিষয়ে মালদা মার্চেন্টস চেম্বার অব কমার্সের সভাপতি জয়ন্ত কুন্ডু বলেন, ক্ষুদ্র ব্যাবসায়ীদের উন্নয়নের জন্য লোন দেওয়ার জন্য মুখ্যমন্ত্রীর কাছে আবেদন জানানো হয়েছিল।
এরপর জেলা প্রশাসনের নির্দেশ এবং মালদা মার্চেন্টস চেম্বার অব কমার্সের উদ্যোগে বিজনেস লোন মেলার আয়োজন করা হয়। ব্যাবসায়ীদের ৫০ হাজার থেকে ৫ লক্ষ টাকার লোন সহজ কিস্তিতে শোধ দেওয়ার সুযোগ করে দেওয়া হয়।
দোকানের কাগজপত্র, ট্রেড লাইসেন্স সহ প্রয়োজনীয় নথিপত্র জমা দিয়ে অতি সহজেই বিভিন্ন ব্যাঙ্কের মাধ্যমে ব্যবসায়ীদের লোন দেওয়ার সুযোগ করে দেওয়া হয় মালদা মার্চেন্টস চেম্বার অব কমার্সের পক্ষ থেকে।
এদিন প্রায় শতাধিক ব্যবসায়ীদের হাতে বিজনেস লোনের কাগজ তুলে দেওয়া হয়। লোন নিয়ে বিভিন্ন বিষয়ক আলোচনা করা হয় এই অনুষ্ঠানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *