বেহাল সাঁকোর উপর দূর্ঘটনার কবল থাকি রক্ষা ট্রলির

পুণ্ডিবাড়ি, ১৪ মে : বেহাল সাঁকোরর উপরাত দুর্ঘটনার কবল থাকি রেহাই পাইলেক বালু ভর্তি ট্রলি। বিস্তিবার ঘটনাটা ঘটিছে কোচবিহার-২ ব্লকের বড়োরাংরস গ্রাম পঞ্চায়েতের হাতিধুরা বাজারের বগলত ঘোড়ামারা নদীর উপরা। থানীয় মানষিগিলা জানেয়া দিসে, এইদিন সকালত বালিবোঝাই একটা ট্রলি ওই বেহাল সেতুর উপরা দিয়া যাবার সময় পাছের চাকা দুইটা বাঁশের মাচা ভাঙ্গি তলে যায়া দুর্ঘটনার কবলত পড়িসে। যদিও ড্রাইভারের কিছু হয় নাই বুলি জানা গেইসে। এইদিন বড়সড় দুর্ঘটনার হাত থাকি চালক সহকারে ট্রলিটা রক্ষা পাইছে কয়া স্থানীয়লার দাবি। দুর্ঘটনার পরে অনেকক্ষণ বন্ধ থাকে যাওয়া আইসা। তারপর স্থানীয় মানষিলার সহযোগিতাত ট্রলিটাক সেটে থাকি উদ্ধার করা হইসে।
বহুদিনের এই বেহাল সেতুর জাগাত নয়া সেতুর দাবি করিসে স্থানীয় মানষিগিলা। উমুরা আরও জানায় দীর্ঘদিন থাকি সেতুটা বেহাল অবস্থায় আছে। কংক্রিটের এই সেতুর উপুরাত বাঁশের মাচা ফ্যালেয়া দিনাং যাতায়াত করে হাজার হাজার মানষি। দীর্ঘদিন থাকি এমন দশার বাদে বড়রাংরস গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষ বাঁশের মাচা বানেয়া দিসে। সেই মাচার উপুরা দিয়ায় ঝুঁকি নিয়া চলিছে যাওয়া আইসা। বিভিন্ন এলাকার সঙ্গে যোগাযোগের বাদে এই বেহাল সেতুর বদলে নয়া সেতু গড়েয়া দিবার বাদে দীর্ঘ কয়েক বৎসর ধরিয়া অনেক কয়বার প্রশাসনের কাছত দাবি জানা হইসে। কিন্তু এপর্যন্ত কোনোমতন সুরাহা হয় নাই।
এই বিষয়ে বড়োরাংরস গ্রাম পঞ্চায়েতের প্রধান সুজাতা রায়ের বক্তব্য, বর্তমানে লক ডাউন চলার বাদে গ্রাম পঞ্চায়েতের কাজকর্ম নিয়া কোনো বৈঠক হছেনা। ইয়ার আগত জেলা পরিষদ ও উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরত আবেদন করা হইছে। কিন্তু এলাও পর্যন্ত কোনো উদ্যোগ নেয় নাই। গ্রাম পঞ্চায়েতের পরবর্তী বৈঠকত বিষয়টা নিয়ে আলোচনা করা হবে এবং পুনরায় উর্দ্ধতন কর্তৃপক্ষের ওইঠে দরবার করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *