ভারতবর্ষের শিশুদের বিকাশে হাত বাড়ালেন বলিউড তারকা

নিউজ ডেস্ক,কলকাতা: ভিকি ডোনার ছবির নায়ক এবং জাতীয় পুরস্কার বিজয়ী অভিনেতা আয়ুষ্মান খুরানা শিশুদের উন্নয়নের জন্য এগিয়ে এলেন।

ভারতের শিশুদের সুস্থভাবে বেঁচে থাকার অধিকারের সুরক্ষা, তাদের সুস্বাস্থ্য এবং সুরক্ষিত থাকার অধিকার ও শিশুদের উন্নয়নের বিষয়গুলোতে তাদের কণ্ঠস্বরকে আরো বেশি জোড়ালো করার জন্য তিনি কাজ করতে অঙ্গীকার করেছেন।

এজন্য বলিউডের এই জনপ্রিয় অভিনেতা ইউনিসেফের সাথে হাত মিলিয়েছেন। এবং ইউনিসেফ তাঁকে এই আন্তর্জাতিক সংস্থার ‘জাতীয় অ্যাম্বাস্যাডার’ রূপে মনোনীত করেছে।

ইউনিসেফের জাতীয় অ্যাম্বাস্যাডার রূপে মনোনয়নকে স্বাগত জানিয়ে, গত শনিবার ১৮ ফেব্রুয়ারি একটি অনুষ্ঠানে খুরানা বলেন যে তিনি আগে ইউনিসেফের সেলিব্রিটি অ্যাডভোকেট হিসাবে শিশুদের জন্য কাজ করেছেন এবং বাচ্চাদের সঙ্গে অনেক কথাবার্তা বলেছেন।

“ইন্টারনেট ব্যবহারের সময় শিশুদের সুরক্ষা, সামাজিক মাধ্যম ব্যবহার করে শিশুদের হেনস্তা করার ঘটনা, তাদের মানসিক স্বাস্থ্য বিকাশ এবং ছেলেমেয়ে নির্বিশেষে শিশুদের সমান অধিকার নিয়ে আমি ইতিমধ্যে কাজ করেছি,” খুরানা বলেন।

এই অভিনেতা আরো জানান, “এই নতুন দায়িত্বে আমি শিশুদের অধিকার সুরক্ষার জন্য জোর গলায় সওয়াল করব। বিশেষ করে সেই সমস্ত অধিকারগুলো নিয়ে যেগুলো তাদের জীবনে সবচেয়ে বেশি প্রভাব ফেলে।”

অনুষ্ঠানে উপস্থিত ভারতবর্ষে ইউনিসেফের প্রতিনিধি সিনথিয়া ম্যাকাফ্রি (Cynthia McCaffrey) শিশু বিকাশের কাজে এদেশে খুরানাকে পাশে পাওয়ার আনন্দ প্রকাশ করেন।

আয়ুষ্মানের গত দু বছরের কাজকর্ম যে ভারতবর্ষের শিশুদের অধিকার রক্ষায় বিশেষভাবে সাহায্য করেছে তিনি সে কথা জানাতে ভোলননি।

ইউনিসেফের এই প্রতিনিধি জানান যে খুরানা ভারতবর্ষের অন্যতম বিখ্যাত চিত্রাভিনেতা এবং আমরা একটা বিষয় লক্ষ্য করে পুলকিত হচ্ছি যে তিনি তাঁর বলিষ্ঠ কন্ঠের মাধ্যমে শিশুদের উন্নয়নের জন্য সাহায্য করছেন এবং কিছু ক্ষতিকর সামাজিক রীতিনীতিকে চ্যালেঞ্জ জানাচ্ছেন।

“সব শিশুদের সুন্দর ভবিষ্যতের জন্য আমরা ওনার সঙ্গে শিশু সুরক্ষা বাড়ানো, শিশুদের ওপর নির্যাতন বন্ধ করা, তাদের মানসিক স্বাস্থ্যের উন্নতি এবং ছেলে মেয়ে নির্বিশেষে সমান অধিকার রক্ষার জন্য কাজ করব,” সিনথিয়া জানান।

ছোটদের উৎসাহ দেওয়ার জন্য গত বছর বিশ্ব শিশু দিবসে আয়ুষ্মান খুরানা ক্রিকেট তারকা সচিন তেন্ডুলকরের সঙ্গে দিল্লীর ত্যাগ্ররাজ স্টেডিয়ামে শিশুদের সাথে একটি প্রদর্শনী ফুটবল খেলায় অংশগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *