ভুয়ো সার্টিফিকেট তৈরি শীতলকুচিতে, চাঞ্চল্য

নিউজ ডেস্ক,শীতলকুচি: শীতলকুচি বিডিও অফিস চত্বরের ধারে কাছে বিভিন্ন কম্পিউটার ও জেরক্স সেন্টার খুলে সেখানে বেকার যুবকেরা ব্যবসা-বাণিজ্য করে খাচ্ছে। তাতেই অবশ্য নানা কাজে বিডিও অফিসে অফিসিয়াল প্রয়োজনে দূরদূরান্ত থেকে আসা মানুষজনের জেরক্স, ফটোকপি, অনলাইন পরিষেবায় অনেকটাই উপকার হয় বটে। কিন্তু মানুষের এই উপকারের ফাঁকে সুযোগ বুঝে সেখানে কাগজপত্রের জালিয়াতি ও অপকর্মগুলোও ঘটছে অহরহ।
বিডিও অফিস চত্বর লাগোয়া সে রকমই একটি কম্পিউটার সেন্টারের মালিক সজল বর্মন, তিনি স্থানীয় সিউটি বৈশ্য নামের একটি মেয়েকে 2012 সালে একটি জন্ম সার্টিফিকেট বানিয়ে দেন। তারপর সেই জন্ম সার্টিফিকেটে নানান অফিসের ডকুমেন্ট হিসেবে প্রয়োগ করা হয়। গত দিন পনেরো আগে ওই সিউটি বৈশ্য তার কন্যাশ্রী আবেদন করেছেন বিডিও অফিসে। কিন্তু তার দরখাস্তের সমস্ত কাগজপত্র ভেরিফিকেশন করে তারা জানতে পেলেন এই জন্ম সার্টিফিকেটটি জাল বা ভুয়ো। তৎক্ষণাৎ সিউটি বৈশ্য কে ডেকে নিয়ে শীতলকুচির বিডিও সমস্ত বৃত্তান্ত শোনেন, তার বৃত্তান্ত শোনার পর পুলিশে নালিশ করায় পুলিশ এসে ওই বিডিও অফিস চত্বরের পাশে গজে ওঠা ওই জাল কম্পিউটার সেন্টারের মালিককে গ্রেপ্তার করেন।
এই ঘটনায় জন মানষে বিরুপ প্রতিক্রিয়া লক্ষ্য করা গেল। কেননা খোদ বিডিও অফিস চত্বরের পাশেই এ ধরনের অপকাণ্ড ঘটে চলায় মানুষের মধ্যে নানা রকমের গুঞ্জনও উঠে এসেছে।এই বিষয়ে শীতলখুচি বিডিও সফিয়া আব্বাস কে ফোন করলে তিনি বাইরে আছেন বলে জানান, এই বিষয়ে তিনি কোন প্রতিক্রিয়া দেননি। এই বিষয়ে শীতলকুচি থানার ওসি মৃত্যুঞ্জয় চক্রবর্তী বলেন ঘটনার তদন্ত চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *