মানবিকতার পথ দেখালো এক স্বেচ্ছাসেবী সংগঠন

নিউজ ডেস্ক,মালদা: দুঃস্থ পরিবারের এক মেয়ের বিয়ে দিয়ে মানবিকতার পথ দেখালো মালদার একটি স্বেচ্ছাসেবী সংস্থার সদস্যরা। ওই পাত্রীর বিয়ে ঠিক হলেও চা বিক্রেতা অসহায় বাবার পক্ষে আর্থিক অনটনের জেরে তা সম্পন্ন করা অসম্ভব হয়ে পড়েছিল । এই পরিস্থিতির কথা জানতে পেরেই মালদা জাগরণ ওয়েলফেয়ার সোসাইটির কর্মকর্তারা সহযোগিতার হাত বাড়িয়ে দেয়। এরপরই সোমবার রাতে ধুমধাম করে মালদা শহরের নেতাজি পার্কে চা বিক্রেতা মদন মন্ডলের মেয়ে নেহার শুভ বিবাহের ব্যবস্থা করে ওই সংস্থার সদস্যরা। বিষয়টি জানতে পেরে সংশ্লিষ্ট এলাকার বাসিন্দারা প্রশংসা করেছেন ওই স্বেচ্ছাসেবী সংস্থার।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ইংরেজবাজার থানার নেতাজি পার্কের বাসিন্দা চা বিক্রেতা  মদন মন্ডলের কন্যা নেহার শুভ বিবাহ স্থির হয়  অভিরামপুরের যুবক  সানির রাউতের সঙ্গে।  কিন্তু এই বিয়েতে বাধা হয়ে দাঁড়ায় নেহার পরিবারের আর্থিক অনটন। অবশেষে খবর পৌঁছায় মালদা জাগরণ ওয়েলফেয়ার সোসাইটির কাছে। যেমন প্রস্তাব তেমন কাজ। বরযাত্রী- সহ দেড়শোর’ও  বেশি আমন্ত্রিতদের পাতপেড়ে খাওয়ানোর ব্যবস্থা করা, কন্যার আশীর্বাদের যাবতীয় সরঞ্জাম, আইবুড়ো ভাত, মেহেন্দি পরানো, মেকআপ, ছাদনাতলা সাজানো থেকে অতিথি আপ্যায়ন সবই দায়িত্ব সামলিয়েছেন মালদা জাগরণ ওয়েলফেয়ার সোসাইটি। 

সোমবার রাতে ধুমধাম করে বিয়ে হয় ওই দুঃস্থ পরিবারের মেয়ের নেহার। পাশাপাশি মঙ্গলবার বিদায়  অনুষ্ঠানের মাধ্যমে বিয়ে সম্পন্ন হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *