মাস্ক না পরায় ৭ জনকে আটক করলো ঘোকসাডাঙ্গা পুলিশ

পরিমল বর্মন,ঘোকসাডাঙ্গা,১৯ জুলাই:- বার বার প্রশাসনের পক্ষ থেকে সচেতনতার বার্তা দিলেও কোনো রকম স্বাস্থ্য বিধি মানছে না অসচেতন মানুষ। এদিকে করোনা সংক্রমণ বেড়েই চলেছে হু হু করে। ইতি মধ্যে কুচবিহার জেলায় এই বিষয়ে তৎপর হয়েছে পুলিশ। সেই মত রবিবার ঘোকসাডাঙ্গা বাজার এলাকা থেকে মাস্ক না পরে বাজারে আসায় ৭ জনকে আটক করলো ঘোকসাডাঙ্গা পুলিশ। এখন থেকে এধরনের অভিযান লাগাতার চলবে বলে পুলিশ সূত্রে জানা যায়।পুলিশের এহেন উদ্যোগে খুশি ব্যবসায়ী সহ সকলে। জানা যায়, দেশ তথা রাজ্য জুড়ে হুহু করে বাড়ছে করোনা সংক্রমণ। এই পরিস্থিতিতে স্বাস্থ্য সচেতনতা ছাড়া এর থেকে মুক্তি পাওয়া কঠিন কিন্তু মাথাভাঙ্গা ২ ব্লকের ঘোকসাডাঙ্গা,উনিশবিশা,লতাপাতা সহ বিভিন্ন গ্রাম পঞ্চায়েতের হাট, বাজার গুলিতে অনেকেই মাস্ক পড়ছে না, মানছেন না সামাজিক দূরত্ব, স্বাস্থ্য বিধিকে তোয়াক্কা না করে বেরিয়ে পড়ছে অসচেতন মানুষ। দেখে মনে হয় করোনা নেই,লকডাউন উঠে যাওয়ার পর স্বাভাবিক ছন্দ ফিরে এসেছে। রবিবার ছিল ঘোকসাডাঙ্গায় সাপ্তাহিক হাট বার। হাটে মাস্ক না পরে আসা চার জন কে আটক করে পুলিশ।পাশাপাশি অন্যান্য বাজার এলাকা থেকে আরো তিন জন মোট ৭ জন কে মাস্ক না পরে আসায় আটক করেছে ঘোকসাডাঙ্গা পুলিশ।
পুলিশ জানিয়েছে, এখন পর্যন্ত মাস্ক না পরে বাহিরে বের হয়েছেন এমন ৫০ জনের বিরুদ্ধে নির্দিষ্ট ধারায় মামলা রুজু করা হয়েছে।
করোনা মহামারি প্রতিরোধে নিজেকে সুরক্ষিত রাখতে সকলকেই স্বাস্থ্যবিধি মেনে চলা প্রয়োজন।এখন থেকে আর সতর্ক বার্তা নয়,যারা স্বাস্থ্যবিধি না মেনে হাটে, বাজারে, বাহিরে বের হবেন তাদের বিরুদ্ধে নিয়ম মেনেআইনগত ব্যবস্থা নেওয়া হবে। পুলিশের এ হেন অভিযানে খুশি এলাকার স্বাস্থ্য সচেতন মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *