রক্তদান শিবির এবং বিনামূলে চক্ষু পরীক্ষা শিবির

জাবরামালী উচ্চাপাড়া মহাবুবিয়া আঞ্জুমান কমিটির পক্ষ থেকে রক্তদান শিবির এবং বিনামূলে চক্ষু পরীক্ষা শিবির। জানা গিয়েছে পীর কেবলা খাজা মোহাম্মদ আলী চিশতী সাহেব তথা ফকির সাহেবের খেলাফৎ দিবস উপলক্ষে গত ২৪ বছর থেকে এ অনুষ্ঠানের আয়োজন করে আসছে জাবরামালী উচ্চাপারা মহাবুবিয়া আঞ্জুমান কমিটি। প্রতিবছর ১৯ ২০ই অগ্রহায়ণ এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এদিন সকালে ধর্মীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে এই অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। এই ২৪ তম রক্তদান শিবিরে পুরুষ ও মহিলা মিলে মোট রক্তদান করেছেন ৬২ জন এবং চক্ষু পরীক্ষা করিয়েছেন মোট ১০০ জন।রক্ত সংগ্রহ করেছে জলপাইগুড়ি ব্লাড ব্যাংক। সারদা নার্সারির সহযোগিতায় প্রত্যেক রক্তদাতার হাতে দুটি করে গাছের চারা তুলে দেওয়া হয় এদিন। ২০ অগ্রহায়ণ এর উপলক্ষ্যে তার আগের দিন ১৯ ই অগ্রহায়ণ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী করিমুল হক, বিশিষ্ট সমাজসেবী রামমোহন রায়, সুপ্রিয় গুহ এবং বিশিষ্ট পরিবেশ প্রেমী সারদা রায় সহ আরও অনেকে।

কমিটির সভাপতি মকেলছার রহমান জানান,
” আমরা প্রতিবছর এই অনুষ্ঠান করে আসছি । এ বছর মোট ৬২ ইউনিট রক্ত সংগ্রহ করেছে জলপাইগুড়ি ব্লাড ব্যাংক এবং চক্ষু পরীক্ষা শিবিরে সহযোগিতা করেছে শিলিগুড়ি গ্রেটার লায়ন্স আই হসপিটাল। “

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *