সোশ্যাল মিডিয়াত রাজবংশী জাতির খাবার নিয়া কুরুচিকর মন্তব্য করার বাদে সাংবাদিকের নামে ময়নাগুড়ি থানাত অভিযোগ দায়ের

পার্থ রায়, ময়নাগুড়ি, ৩০ জুলাই : উত্তরবঙ্গের আদি জনগোষ্ঠী হইল রাজবংশী সমাজ। আর এই সমাজত ভেল্লা নাখান খাবারের রীতি প্রচলন আছে। যেইলা গ্রামের মানষিলা এলাও খায়। আর এই খাবার নিয়া বিতা বুধবার সোশ্যাল মিডিয়াত কুরুচিকর মন্তব্য করিসে ময়নাগুড়ির বাসিন্দা জনৈক সাংবাদিক। সেইদিন রাতিতে এই ঘটনা সোশ্যাল মিডিয়াত ভাইরাল হয়া যায়। ইয়ার পাছত ওই কমেন্ট সহ ফেসবুক পোস্ট ডিলেট করি দেয়। তার পাছত রাজবংশী ভাই বইনিলার কাছত ক্ষমাও চায়া নিজের প্রোফাইল থাকি একটা লেখা পোস্ট করে। এই লেখা নিয়া অনেকেই মন্তব্য করে। রাজবংশী যুবলার অভিযোগ , এই মন্তব্য করিয়া গোটায় রাজবংশী জাতিটাক অপমান করা হইসে। ইয়ার বিরুদ্ধে কঠোর আন্দোলন হবে।

সেই অনুযায়ী বিস্তিবার ময়নাগুড়ির ভেল্লা কয়েকটা রাজবংশী- কামতাপুরী সংগঠন ওই সাংবাদিকের নামে রাস্তাত নামে আরহ ময়নাগুড়ি থানাত লিখিত অভিযোগ করে। ময়নাগুড়ি রাজবংশী যুব মঞ্চের পক্ষ থেকে এইদিন সাকালে ময়নাগুড়ির বিডিওক লিখিত ভাবে জানায়। ইয়ার নগতে ময়নাগুড়ি থানার আইসি, জেলা পুলিশ সুপার আরহ জেলা শাসক অক এই অভিযোগ পত্র তুলি দেয়। সংগঠনের সদস্য রঞ্জিত বর্মন কন, “রাজবংশী জাতির খাবার নিয়া কুরুচিকর মন্তব্য করিসে এতে গোটা জাতিটাক অপমান করিসে। এইবাদে আজি হামরা থানা আরো বিডিওক লিখিত অভিযোগ করিনি। এর পাশত ওই ব্যক্তিক যদি গ্রেফতার না করে তাহলে ময়নাগুড়িত বৃহত্তর আন্দোলন হবে। “ঐন্যপাখে কামতাপুরী ছাত্র সংগঠন কেএসও এর পক্ষ থাকিয়াও ঐ সাংবাদিকের বিরুদ্ধে ময়নাগুড়ি থানাত অভিযোগ জানানো হয়। সংগঠনের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি সঞ্জয় রায় জানায়, ” ঐ সাংবাদিক যে মন্তব্য করিসে ঐটা অত্যন্ত নীচু মানসিকতার পরিচয় দিসেন। হামার সগারে আগত হাত জোড় করি ক্ষমা চাবার লাগিবে। আর আইনগত ভাবে উয়ার শাস্তির দাবি জানছি।” ইয়ার নগতে কামতাপুরী ভূমি সুরক্ষা কমিটির পক্ষ থেকেও ময়নাগুড়ির বিডিও আরহ ময়নাগুড়ি থানাত লিখিত অভিযোগ করা হয়।

বিস্তিবার বিশ্ব রাজবংশী উন্নয়ন মঞ্চের পক্ষ থাকি বেলা ভাটি ময়নাগুড়ি ট্রাফিক মোড় থাকি একটা মিছিল করা হয়। ইয়ার পাছত ময়নাগুড়ি থানা যায়া লিখিত অভিযোগ দায়ের করেন। সংগঠনের পক্ষ থাকি জানায় , ময়নাগুড়ির ঐ সাংবাদিক যে মন্তব্য করিসে ইয়াতে জাতি দাঙ্গা লাগার সম্ভাবনা আছে। এর জন্য প্রকাশ্যে হামারলার আগত ক্ষমা চাবার লাগিবে। আর যদি এইটা না করে তাহলে ময়নাগুড়িত রাজবংশী কামতাপুরী জাতির মানষি লা একঠে হয়া বৃহত্তর আন্দোলন করা হবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *