হোম কোয়ারেন্টাইন নিয়ে বাগযুদ্ধ, স্থানীয় দের কথা মানতে নারাজ পরিবার

বিদ্যুৎ কান্তি বর্মন,সিঙ্গিজানি,১২জুন: ঘোকসাডাঙ্গা থানার অন্তর্গত দেওয়ানবস গ্রামে কাল রাত ৮টা নাগত ত্রিপুরা থেকে মেয়ে জামাই সহ বাপের বাড়ি আসায় ওই এলাকায় আতঙ্ক ছড়ায় এবং আজ সকালে স্থানীয়রা সকলে মিলে ওই পরিবারকে ১৪ দিনে হোম কোয়ারান্টিনে থাকার পরামর্শ দেন বলে স্থানীয় সূত্রে জানা যায়।
কিন্তু মেয়ের বাবা তা না মেনে সকালবেলা বাজারে যায় ফলে এলাকায় চরম উত্তেজনা সৃষ্টি হয়। স্থানীয়রা সকলে মিলে তার বাড়ি পুনরায় বোঝাতে গেলেই শুরু হয় চরম বাগ যুদ্ধ। এমতাবস্থায় অনেকেই বাসের ব্যারিকেড দেওয়ার জন্য ব্যবস্থা নেয় বলে জানান শিবু দত্ত, গণেশ বর্মন,চিরু ,সুভজিৎ সেনারা ।

বাগ যুদ্ধে পরিস্থিতি উত্তপ্ত দেখে খবর দেয় স্থানীয় প্রশাসন কে ও পরে স্থানীয় প্রশাসন পঞ্চায়েত সদস্য সুশীল মন্ডল আশা কর্মী সহ একাধিক ব্যক্তি ও এলাকাবাসীর কথা মানতে রাজি হয় পরিবারটি বলে জানা গেছে।

গ্রাম পঞ্চায়েত সদস্য সুশীল মন্ডল জানান আমাদের গ্রামে বাইরে থেকে আসা প্রায়১৫-১৬ জনকে আমরা ১৪দিন হোম কোয়ারান্টিনে থাকতে বলেছি, গ্রামের সুস্থতা বজায় রক্ষাথে। সেই মোতাবেক এই পরিবারটিকে একইভাবে নির্দেশ দেওয়া হলো। শুনতে পেরেছি প্রথমদিকে সেই পরিবারটি মানতে নারাজ হলেও এখন তারা হোম কোয়ারান্টিনে থাকবে বলে আশ্বাস দিয়েছে। তবে তাদের ১৪দিনের খাদ্য সামগ্রী নিয়ে সমস্যা ছিল।তা এই আশ্রমপাড়ার সকলে মিলে কালেকশন করে পরিবার টির হাতে খাদ্য সামগ্রী তুলে দেবে বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *