সিপিআইএমের কর্মী সভা

নিউজ ডেস্ক, জলপাইগুড়ি:শনিবার সিপিআই(এম) জলপাইগুড়ি জেলা কমিটির একটি কর্মী সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন তুষার বোস। কর্মী সভার শুরুতে কমঃ সায়নদ্বীপ মিত্র বলেন, অতি দক্ষিনপন্থী আক্রমণ আমরা এই সময়কালে যেমন প্রত্যক্ষ করেছি তেমনি তাকে প্রতিহত করার সংগ্রামও আমরা প্রত্যক্ষ করেছি। মানুষ এই দক্ষিনপন্থীদের আক্রমণ থেকে অব্যাহতি পেতে চাইছেন। জনজীবনের সমস্যা সমাধানকল্পে সংগ্রাম আন্দোলন গড়ে তুলতে হবে। আগামী পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে সমস্ত রকম প্রতিকুলতা কাটিয়ে ওঠার মতো সাংগঠনিক উদ্যোগ গ্রহণ করতে হবে।
কর্মী সভায় উপস্থিত ছিলেন রাজ্য কমিটির সম্পাদক মহঃ সেলিম। তিনি বলেন, গত চার বছরে উদার অর্থনীতিকে নগ্নভাবে গ্রহণ করে দেশে বহুমাত্রিক আক্রমণ নামিয়ে এনেছে। বিজেপি এমন একটা দল যাকে পেছন থেকে আরএসএস পরিচালনা করছে। কাজেই বিজেপিকে বুঝতে হলে আরএসএসকে বুঝতে হবে। বিজেপি হচ্ছে এমন একটি প্ল্যাটফর্ম যারা আরএসএসের সিদ্ধান্ত কার্যকর করে।
বিজেপি-তৃণমূল মানুষকে প্রলোভন দেখিয়ে রাজনীতিকেই কলুষিত করছে। রাজ্য সরকার দুর্নীতিতে ব্যাপম কেলেঙ্কারিকেও ছাড়িয়ে গেছে। মুলত রাজ্যে স্বৈরশাসন চলছে। অন্যদিকে দেশের সরকার যুক্তরাষ্ট্রীয় কাঠামোকেই চ্যালেঞ্জ করছে, ভেঙ্গে দিতে চাইছে। তিনি আরও বলেন, রাজ্যে তৃণমূলের বিরুদ্ধে লড়তে হলে বিজেপি’র বিরুদ্ধেও লড়তে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *