গয়েরকাটায় দমকল কেন্দ্র তৈরির জন্য মুখ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করতে পোস্টার

নিউজ ডেস্ক,গয়েরকাটা, ৭ জুন- রাজ্যের দমকল বিভাগ থেকে দমকল কেন্দ্র তৈরির প্রস্তাব পাঠানোর পর তিন বছর কেটে গেলেও গয়েরকাটায় তৈরি হয়নি দমকল কেন্দ্র। দমকল কেন্দ্র তৈরির ব্যাপারে জেলা ও রাজ্যস্তরের প্রশাসনিক মহলে জানিয়েও কোন ফল মেলেনি। যেহেতু রাজ্যের মুখ্যমন্ত্রী উত্তরবঙ্গ সফরে রয়েছেন তাই তার দৃষ্টি আকর্ষণ করতে মঙ্গলবার সন্ধ্যায় গয়েরকাটার বিভিন্ন জায়গায় পোস্টার লাগালেন গয়েরকাটাবাসী। গয়েরকাটা নাগরিক উন্নয়ন মঞ্চের উদ্যোগে এই কর্মসূচী নেওয়া হয় এদিন । এব্যাপারে মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ দাবি করেছেন এলাকাবাসী। এদিন সাঁকোয়াঝোরা – ১ গ্রাম পঞ্চায়েত অফিস, গয়েরকাটা চৌপথি , মস্কো মার্কেট ইত্যাদি এলাকায় এই পোস্টার লাগানো হয়।
উল্লেখ্য, ২০১৯ সালে এলাকাবাসীর দাবি মেনে নিয়ে গয়েরকাটায় দমকল কেন্দ্র তৈরি ব্যাপারে সায় দেয় রাজ্যের দমকল ও আপদকালীন পরিসেবা দপ্তর। দমকল কেন্দ্র তৈরির জন্য জমি চাওয়া হয় দপ্তরের তরফে। সেই অনুয়ায়ী গয়েরকাটা চা বাগানের প্রায় এক একর জমির ব্যবস্থা করে দেন সাঁকোয়াঝোরা – ১ গ্রাম পঞ্চায়েতের প্রধান। কিন্তু তারপর আর কাজ এগোয়নি। শেষ হয়নি সেই জমি হস্তান্তরের কাজ। ফলে থমকে রয়েছে দমকল কেন্দ্র তৈরির প্রক্রিয়া। উত্তরবঙ্গ সফররত মুখ্যমন্ত্রীর কাছে সেই আটকে থাকা কাজ সম্পূর্ণ করার দাবি জানিয়েছেন এলাকাবাসী।
গয়েরকাটা নাগরিক উন্নয়ন মঞ্চের য়ুগ্ম সম্পাদক পংকজ দত্ত বলেন, ” তিন বছর আগে গয়েরকাটায় দমকল কেন্দ্র তৈরির ব্যাপারে সরকার সায় দিলেও আজ পর্যন্ত জমি হস্তান্তর প্রক্রিয়া শেষ হয়নি, তাই আমাদের এখানে দমকল কেন্দ্র তৈরি হচ্ছে। মুখ্যমন্ত্রী উত্তরবংগে থাকায় তিনি এব্যাপারে সদয় হয়ে উদ্যোগী হোক এটাই আমরা চাই। তাই এই উদ্যোগ নেই। “

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *