পৌরসভা এলাকায় বেহাল রাস্তা চলাচল বন্ধের উপক্রম

নিউজ ডেস্ক,দক্ষিণ দিনাজপুর:
রাস্তা দেখলে মনে হতেই পারে কোন অজপাড়াগাঁ। অত্যন্ত বেহাল রাস্তায় চলাচল বন্ধের উপক্রম এলাকার মানুষজনদের। যদিও এই রাস্তা কোন অজপাড়াগাঁ নয়, দক্ষিণ দিনাজপুর জেলার বুনিয়াদপুর পৌরসভা এলকার ২নং ৩ নং ওয়ার্ডের পীরতলা থেকে বড়াইল গামী একমাত্র চলাচলের পাকা রাস্তা এখন যেন নরককুণ্ড।
জানা গেছে বিগত ৩/৪ বছর ধরেই চলাচলের একমাত্র পাকা রাস্তার অবস্থা অত্যন্ত খারাপ। ইতিমধ্যেই সম্পূর্ণ পাকা রাস্তার পিচ উঠে গিয়ে মাটি এবং পাথর বেরিয়ে গেছে। দেখে বোঝা দায় এই রাস্তা আসলে পাকা না কাঁচা।
কর্দমাক্ত ভাঙ্গা রাস্তায় জল জমে থাকার কারণে প্রতিনিয়ত সমস্যা বেড়েই চলেছে বাসিন্দাদের। রাস্তা খারাপ হওয়ার পিছনে এলাকায় দিনের পর দিন ট্রাকটারের দৌরাত্ম্য বেড়ে যাওয়া কেই দায়ী করছেন সকলেই।
স্থানীয় বাসিন্দাদের অভিযোগ বিভিন্ন এলাকার ট্রাক্টর চালকেরা ওভারলোড মাটি নিয়ে দ্রুতগতিতে চলাচলের ফলেই দিনকেদিন রাস্তা মানুষের চলাচলের অযোগ্য হয়ে যাচ্ছে।
পাশাপাশি জানাগেছে ওভারলোড ট্রাক্টর থেকে মাটি সহ বালি,পাথর পরে পরেই বর্তমানে পীরতলা থেকে বড়াইল গামী রাস্তার কঙ্কালসার অবস্থা।
বুনিয়াদপুর পৌরসভা নির্মাণের প্রায় পাঁচ বছর হতে চললেও খোদ শহরের বুকের রাস্তার এহেন বেহাল দশায় ক্ষোভের সৃষ্টি হয়েছে এলাকার মানুষজন দের মধ্যে। সকলেই চাইছেন রাস্তাটি সংস্কারের উদ্যোগ পৌরসভা কর্তৃপক্ষ। পাশাপাশি এলাকায় রাস্তা খারাপ হওয়ার অন্যতম কারন ওভারলোড ট্রাকটারের দৌরাত্ম্য বন্ধ করতে উদ্যোগী হোক প্রশাসন।
চেয়ারম্যান অখিল চন্দ্র বর্মন জানিয়েছেন ইতিমধ্যেই প্রস্তাব পাঠানো হয়েছে, রাস্তাটি দ্রুত সংস্কারের উদ্যোগ নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *