কালি পূজোর খুঁটি পূজা

নিউজ ডেস্ক,মালদা: মালদা শহরের পুরনো সার্বজনীন কালী পূজা গুলির মধ্যে অন্যতম ঝলঝলিয়া যুবকবৃন্দ। একসময় গৌড়বঙ্গের সবচেয়ে বড় সর্বজনীন কালী পুজো ছিল এটি। শুধু মালদা ও নয় দক্ষিণ দিনাজপুর সহ রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে বহু মানুষ আসতেন এই কালীপুজোর উৎসব দেখতে, ঝলঝলিয়া যুবকবৃন্দ কালীপুজো প্রথম থেকেই বিশাল থিম আলো ও বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে আয়োজন করা হয়ে থাকে। প্রতিবছর মুম্বাইয়ের সিনেমা আটিস বিখ্যাত গায়ক অভিনেতা অভিনেত্রীরা আসতেন এই পুজোয়। মালদা জেলার বিখ্যাত কালী পুজো ছিল এটি। তবে মাঝে বিভিন্ন কারণে পুজোটি ছোট হতে থাকে। চলতি বছর থেকে আবার ধুমধাম এর সাথে পুজো করার উদ্যোগ নিলেন এলাকার কাউন্সিলর ও ক্লাবের সদস্যরা। এ বছর আবার বিশাল আকারে পূজো হবে ঝলঝলিয়া যুবকবৃন্দ কালীপুজো। তার আগে শুরু হয়েছে প্রস্তুতি। খুঁটি পূজার মধ্য দিয়ে সূচনা হলো। কালী পূজার প্রস্তুতি শুরু করলেন উদ্যোক্তারা।

খুঁটি পূজার মাধ্যমে মা কালীর আগমনী সূচনা। মালদা শহরের পুরাটুলি এলাকায় দক্ষিণা কালী পূজা উপলক্ষে মন্দির প্রাঙ্গনে খুঁটি পূজার আয়োজন করা হয়।
ঢাক কাঁসর বাজিয়ে খুঁটি পুজার আয়োজন করেন উদ্যোক্তারা। উপস্থিত ছিলেন,ক্লাব সম্পাদক উদয় শংকর দাস, প্রাক্তন কাউন্সিলর প্রসেনজিৎ দাস সহ অন্যান্য ক্লাব সদস্যরা।
উদয় বাবু বলেন, খুঁটি পূজার মাধ্যমে কালী পূজার সূচনা করা হয়। এবছর তাদের পুজো ৮২ বছরে পা দিয়েছে। ক্লাবের থিম লিভ শো।
প্রতিবছর কিছু না কিছু চমক থাকে ক্লাবের উদ্যোগে।
এ বছর তাদের লাইভ শোতে থাকছে কুপুত্র যদিও বা হয়, কুমাতা কখনো নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *