আমফান বিধ্বস্ত মানুষের পাশে দাঁড়াতে অর্থ পাঠালো সায়ন দাস সিগনেচার ফাউন্ডেশন ও রোডস্টার ক্রিয়েশন

রাহুল দেব বর্মন, দিনহাটা:
দেশজুড়ে লকডাউন ও করোনা আক্রান্তের সংখ্যা যেভাবে দিনের পর দিন বেড়ে চলেছে তাতে দেশের সাধারণ মানুষ খুবই কষ্টে দিনযাপন করছেন। ঠিক সেই মুহূর্তে হটাৎ পশ্চিমবঙ্গের কিছু জেলাতে আমফান ঝড়ের কবলে ক্ষতিগ্রস্ত হয়েছে বহু সাধারণ মানুষ। নিজের ভিটেমাটি থেকে শুরু করে খাদ্য সংকট এবং আরও বিভিন্ন সংকট দেখা দিয়েছে।
বিশেষত উপকূলবর্তী জায়গাগুলি বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে আর তখনই দিনহাটা থেকে সায়ন দাস সিগনেচার ফাউন্ডেশন ও রোডস্টার ক্রিয়েশন উদ্যোগ নেয় যে তারা আমফান বিধ্বস্ত সুন্দরবনের মানুষগুলোর পাশে দাঁড়াবে। এরপর তারা সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে সাহায্যের জন্য এবং সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।
এরপর তাদের এই আহবানে সাড়া দিয়ে বহু মানুষ নিজের সাধ্যমত আর্থিক অনুদান করেন।
তারা সেই অর্থ একত্র করে সুন্দরবনের আরফান বিধ্বস্ত সাধারণ মানুষদের সাহায্যে তুলে দেন।
সায়ন দাস সিগনেচার ফাউন্ডেশন এর সভাপতি সায়ন দাস জানান অনেক মানুষ আমাদের পাশে দাঁড়ান বিনা স্বার্থে । বাস্তব এটাই চারপাশে সারাক্ষণ খারাপ গুলো দেখার পর এইসব আমাদের প্রত্যেকের কাছে পরম প্রাপ্তির জায়গা। বিশ্বাস করুন প্রতিদিন সুন্দরবনে যাচ্ছেন, অভুক্ত মানুষের পাশে অন্ন নিয়ে দাঁড়াচ্ছেন বিভিন্ন জায়গা থেকে আসা সমাজসেবক ও স্বেচ্ছাসেবক সংগঠনগুলি । আমরাও তার শরীক হতে পেরে অত্যন্ত আনন্দিত। তিনি এও বলেন, আপনাদের সাহায্যে আমাদের মোট অর্থ উঠেছিল ৩৬৭০ টাকা । আমাদের টিমের প্রত্যেকেই প্রায় এই মুহূর্তে কোচবিহারে লকডাউনে আটকে আছেন, তাই আমরা টাকাটা আজ সকালেই পাঠিয়ে দিলাম । স্বপ্নের কারখানা এর সৈনিক শুভঙ্কর দার কাছে । ওরা প্রতিনিয়ত সুন্দরবনের বিভিন্ন অঞ্চলে, বিভিন্ন গ্রামে গিয়ে ওখানকার মানুষদের দেখাশোনা করছেন, পাশে আছেন। এর সাথে রোডস্টার ক্রিয়েশন এর সদস্য বিক্রম জানান যে আমরা এই সময়ে তাদের পাশে দাড়াতে পেরেছি,এতে নিজেকে খুবই আনন্দিত মনে করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *