বানেশ্বর শারথীবালা মহাবিদ্যালয়ের অতিথি অধ্যাপকদের হাতে অ্যাপয়েন্টমেন্ট লেটার তুলে দেওয়া হল

নিজস্ব সংবাদদাতা, কোচবিহার : কোচবিহার ২ নং ব্লকের বানেশ্বর সারথীবালা মহাবিদ্যালয়ের অতিথি অধ্যাপকদের হাতে আজ এনগেজমেন্ট লেটার তুলে দিলেন জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের চেয়ারপার্সন তথা সংশ্লিষ্ট কলেজ পরিচালন সমিতির সভাপতি ডঃ কল্যাণী পোদ্দার। আজ তিনি সারথীবালা মহাবিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ১৯ জন অতিথি অধ্যাপকের হাতে এই এনগেজমেন্ট লেটার তুলে দিয়েছেন। কল্যাণী পোদ্দার ছাড়াও কলেজের অধ্যক্ষ ডঃ নরেন্দ্রনাথ রায় উপস্থিত থেকে এনগেজমেন্ট লেটার তুলে দেন।
কল্যাণীদেবি জানান করোনা সংকটের মধ্যেও অতিথি অধ্যাপকদের কথা চিন্তা করে মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এটি একটি দৃষ্টান্তমূলক উদ্যোগ নিয়েছেন। এনগেজমেন্ট লেটার পেয়ে শিক্ষকদের পাশাপাশি তাদের পরিবারেও সদস্যদের মধ্যেও খুশির হাওয়া বইছে।
কলেজের অধ্যক্ষ ডঃ নরেন্দ্রনাথ রায় বলেন, এতদিন আমাদের কলেজে কম সংখ্যক পূর্ণ কালীন অধ্যাপক কম থাকার ফলে খুবই সমস্যা হত। এবার থেকে সমস্যার সমাধান হল। সরকারের এই উদ্যোগকে স্বাগত জানাই। এদিন এনগেজমেন্ট লেটার হাতে পেয়ে উচ্ছ্বসিত শিক্ষকরা।
কলেজের শিক্ষক তথা ওয়েস্ট বেঙ্গল স্যাক্ট টিচার অ্যাসোসিয়েশনের কোচবিহারের কনভেনার শুভময় দাস বলেন দীর্ঘদিন ধরেই আমরা অতিথি অধ্যাপক হিসেবে কাজ করছিলাম। এতদিন যা সাম্মানিক পেতাম তা দিয়ে সংসার চালানো খুবই দুষ্কর হয়ে উঠেছিল। তাই স্যাক্টের আওতায় নিয়ে আসার জন্য দীর্ঘদিন ধরে আমরা আন্দোলন করছিলাম। মাননীয়া মুখ্যমন্ত্রী এবং শিক্ষামন্ত্রী জন্য আজ তা সম্ভব হল। ওনাদের সদিচ্ছা ছাড়া আমরা কোনদিনই স্যাক্টে পরিণত হতে পারতাম না। এছাড়াও কলেজের অধ্যক্ষ আমাদের সব সময় সহযোগিতা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *