শিলিগুড়িতে ফের মাথাচারা দিচ্ছে জমি মাফিয়ারা, সক্রিয় পুলিশ প্রশাসন

সম্প্রতি প্রতারণা ও জালিয়াতির অভিযোগে জমি মাফিয়া মন্টু সাইবোকে গ্রেফতার করে প্রধান নগর থানার পুলিশ, তাকে জিজ্ঞাসাবাদে অনেক গুরুত্বপূর্ণ তথ্য মিলেছে বলে জানাযায়, মঙ্গলবার অভিযুক্তকে ফের আদালতে পেশ করা হয় রিমান্ডের জন্য।

শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশ আবারও জমি মাফিয়াদের বিরুদ্ধে পদক্ষেপ করতে শুরু করলো, কয়েক বছর আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে, শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশ জমি মাফিয়াদের বিরুদ্ধে অভিযানে নেমেছিল। সেই সময়ে শিলিগুড়িতে বেশ কয়েকজন জমি মাফিয়া গ্রেফতার হয়েছিল এবং নকল জমির দলিল বানিয়ে জমি দখলের অনেক আশ্চর্যজনক ঘটনা সামনে এসেছিল, ঐ মামলাগুলিতে অনেক বড় ব্যক্তিত্ব এবং নেতাদেরও পুলিশ গ্রেপ্তার করেছিল, এর পরে শিলিগুড়ির জমি মাফিয়াদের পুলিশের ওপর ভয় তৈরি হয়। মুখ্যমন্ত্রীর নির্দেশে পুলিশের নেওয়া “পদক্ষেপে জমি মাফিয়াদের আতঙ্ক দেখা দিয়েছিল।

কিন্তু সময়ের সাথে সাথে আবারও ভূমি মাফিয়াদের সন্ত্রাস বাড়ছে। প্রতিদিনই কোথাও না কোথাও ভূমি মাফিয়ার শিকার হচ্ছেন সাধারণ মানুষ। কিন্তু এই জমি মাফিয়াদের বিরুদ্ধে প্রধান নগর থানা আবারও শক্ত ব্যবস্থা নিতে চলেছে বলেই মনে হচ্ছে, বেশ কিছুদিন ধরেই প্রধান নগর থানায় জমি কেনা বেচায় প্রতারণার অনেক অভিযোগ জমা পড়েছে, যে বিষয়টির তদন্তের সময় পুলিশ জানতে পেরেছে, সব অভিযোগেই জমি মাফিয়া মন্টু সাইবোর নাম রয়েছে, জমির জাল কাগজপত্র তৈরি করে জমি বিক্রি করে সে, শুধু তাই নয়, অন্যের জমি দখলের অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে ।

এর পর তাকে পুলিশ গত শুক্রবার গ্রেফতার করে। শনিবার শিলিগুড়ি আদালতে পেশ করে ৩ দিনের রিমান্ড নেয়, রিমান্ডে নিয়ে কঠোর জিজ্ঞাসাবাদে “উঠে এসেছে অনেক জমি মাফিয়াদের নাম, গতকাল অর্থাৎ মঙ্গলবার ভূমি মাফিয়া মন্টু সাইবোর পুলিশের রিমান্ডের মেয়াদ শেষ হওয়ার পর প্রধান নগর পুলিশ তাকে আবার আদালতে হাজির করে। তাকে জিজ্ঞাসাবাদ করে পাওয়া তথ্য অনুযায়ী পুলিশ তদন্ত শুরু করেছে এবং বাকিদের কাছে পৌঁছানোর চেষ্টা করা হচ্ছে বলে জানা গেছে। পুলিশের তরফ থেকে।কারন পুলিশের অনুমান আরো বেশ কিছু বহিরাগত এই কাজের সাথে যুক্ত আছে।তাদেরকে খুব তাড়াতাড়ি খুজে বের করা হবে বলে জানিয়েছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *